২৬শে জুলাই, ২০১৭ ইং
Breaking::

করাচি-দিল্লি-মুম্বাই ফ্লাইট বাতিল

pia-five

পাকিস্তান এয়ারলাইনসের বেশ কয়েকটি ফ্লাইট বাতিল হয়ে গেছে। যেগুলি ভারতে যাওয়ার কথা ছিল। যাত্রী সংখ্যা অনেক কমে যাওয়ায় মুম্বই ও দিল্লিতে যাওয়ার এই বিমানগুলি বাতিল করে দেয়া হয়। দুই দেশের মধ্যে তৈরি হওয়া অশান্তির পরিস্থিতির জেরেই এমন ঘটনা বলে মনে করা হচ্ছে।

শনিবার একটি বিবৃতি দিয়ে পাকিস্তান ইন্টারন্যাসনাল এয়ারলাইনস জানিয়েছে, লাহোর থেকে নয়াদিল্লির বিমান পরিষেবা স্বাভাবিক রয়েছে। তবে, গত তিন-চার সপ্তাহ ধরে খুব কম যাত্রী সংখ্যা থাকার জন্য করাচি-নয়াদিল্লি ও করাচি-মুম্বই রুটের বিমান বাতিল করা হয়েছে। যাদের এই রুটের বিমানের টিকিট বুক করা ছিল, তাদের অন্য কোনো এয়ারলাইনসের বিমানে যাওয়ার নির্দেশিকা দেয়া হয়েছে।

কাশ্মিরের ঘটনাবলীর প্রেক্ষাপটে উত্তপ্ত পরিস্থিতি। গত ৮ অক্টোবর থেকে প্রত্যেকদিন ১৮ ঘণ্টা বন্ধ রাখা হয় লাহোর ও করাচি- এই দুই শহরের এয়ারস্পেস। কারণ হিসেবে ফের বলা হয়েছিল ‘অপারেশনাল রিজন্স’। এত গুরুত্বপূর্ণ এয়ারস্পেশ এতদিনের জন্য আগে কখনও বন্ধ করা হয়নি। এর আগে এই দুই শহরেই নিচু দিয়ে বিমান ওড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ৩৩,০০০ ফুটের নিচে বিমান ওড়ানো যাবে না বলে সতর্কবার্তা জারি করা হয়েছিল। পরে বলা হয়, লাহোরের আকাশে ২৯,০০০ ফুটের নিচে ওড়ানো যাবে না বিমান।