২৬শে জুলাই, ২০১৭ ইং
Breaking::

সার্জিক্যাল স্ট্রাইক ভুয়া নয় প্রমাণ দিন: কংগ্রেস

indian-army-l

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইক’ বিতর্কে এবার জড়লো খোদ কংগ্রেস। তাদের মতে, ‘সার্জিক্যাল স্ট্রাইক’ যে ভুয়া নয় তার প্রমাণ দেয়া প্রয়োজন। কংগ্রেস নেতাদের বক্তব্য, আন্তর্জাতিক মিডিয়ার মাধ্যমে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ দাবি নস্যাৎ করার চেষ্টা করছে ইসলামাবাদ। এজন্য মিডিয়াকে ঘটনাস্থলে নিয়ে যায় পাক সেনাবাহিনী।

কংগ্রেসের দাবি, এবার আর সময় নষ্ট না করে ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ প্রমাণ দিয়ে পাকিস্তানের মুখ ভোঁতা করুক ভারত সরকার।

এছাড়া ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে বাড়াবাড়ি রকমের প্রচারের অভিযোগও তুলেছে কংগ্রেস। তাদের অভিযোগ, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের আমলেও পাকিস্তানে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ করেছে ভারত। কিন্তু তা নিয়ে এতো ঢাকঢোল পেটানো হয়নি। তখন সামরিক সিদ্ধান্তেই ‘সার্জিক্যাল স্ট্রাইক’ হয়েছে।

কংগ্রেসের এই মন্তব্যকে সমর্থন করেছেন সাবেক সেনাপ্রধান ও বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি কে সিং। এরআগে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালও ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ দাবি পক্ষে কেন্দ্রীয় সরকারকে প্রমাণ উপস্থাপন করার দাবি জানিয়েছিলেন।

প্রসঙ্গত, কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের রণপ্রস্তুতি অব্যাহত রয়েছে। একই সঙ্গে যে বিষয়টি এখন সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে, সেটা হলো- পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ভারতীয় বাহিনীর ‘সার্জিক্যাল স্ট্রাইক’।

‘সার্জিক্যাল স্ট্রাইক’ সফল দাবি করে ঘটা করে সংবাদ সম্মেলন করেছিল ভারতীয় সেনাবাহিনী।

অন্যদিকে, বিষয়টি ‘ভিত্তিহীন’ প্রমাণে ‘সার্জিক্যাল স্ট্রাইকে’র সাতটি স্পটের দুটিতে সাংবাদিকদের ঘুরিয়ে এনেছে পাকিস্তান সেনাবাহিনী।

সূত্র: জিনিউজ ইন্ডিয়া।