২৬শে জুলাই, ২০১৭ ইং
Breaking::

সাংবাদিকদের ঘটনাস্থল দেখাল পাক বাহিনী

pakistan-helicopter

পাকিস্তানের অভ্যন্তরে ভারতীয় বাহিনীর ‘সার্জিক্যাল স্ট্রাইকে’র দাবি নিয়ে চলছে দুই বাহিনীর পাল্টাপাল্টি দাবি। নিজেদের দাবির সতত্য প্রমাণে এবার ঘটনাস্থলে সাংবাদিকদের নিয়ে গেল পাক বাহিনী। শনিবার ভিমবার থেকে ২০ কিলোমিটার দূরে বাঘশিরের লাইন অব কন্ট্রোলের কাছে ঘটনাস্থলের আশপাশের পরিস্থিতি দেখাতে তাদের নিয়ে যাওয়া হয়।

ঘটনাস্থল থেকে জিও নিউজকে তাদের সাংবাদিক জারঘুন শাহ জানান, ওই এলাকায় ভারতীয় বাহিনীর অনুপ্রবেশ অসম্ভব। এলাকাটি এমনভাবে নজরদারিতে রাখা হয়েছে, কোনো বন্যপ্রাণীরও তা এড়িয়ে চলা সম্ভব নয়।

ভারতীয় হেলিকপ্টারের ওই এলাকায় আসা এবং অভিযান পরিচালনা করে লুকিয়ে ফিরে যাওয়ার ভারতীয় ‘মিথ্যাচার’ নাকচ করে দেন পাক আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের (আইএসপিআর) মহাপরিচালক (ডিজি) জেনারেল আসিম সালীম বাজওয়া। তিনি বলেন, এই এলাকায় হেলিকপ্টারের আসা এবং নজরদারি ফাঁকি দিয়ে চলে যাওয়া ভারতীয় ‘মিথ্যাচার’ ছাড়া আর বেশি কিছু নয় যা তাদের জনগণকে কেবল বিভ্রান্তই করছে।

আইএসপিআর ডিজির ব্যাখ্যায়- ওই এলাকায় কোনো হেলিকপ্টার আসলে তা ব্যাপক শব্দ করতো এবং উপত্যকায় নামার চেষ্টা করলে ওই শব্দ আরও বাড়তো।

তিনি আরও বলেন, পাকিস্তান সাংবাদিকদের ঘটনাস্থলের পরিস্থিতি দেখাতে নিয়ে এসেছে। কিন্তু ভারত তাদের জনগণকে এই সুযোগ দিচ্ছে না যেটা সন্দেহজনক। আইএসপিআর ডিজি জোর দিয়ে বলেন, ভারত যে পাঁচটি স্থানে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ হেনেছে বলে দাবি করেছে, সাংবাদিকরা চাইলে সেগুলোর যে কোনোটিতে যেতে পারে। এজন্য হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

ভারতীয় বাহিনীর হতাহতের বিষয়ে তিনি নিশ্চিত দাবি করে বলেন, ‘আমি আমাদের দুই সেনার শাহাদাতবরণের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছি। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। কিন্তু ভারত কেন তাদের ক্ষয়ক্ষতি লুকাচ্ছে।’

প্রসঙ্গত, পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ‘সার্জিক্যাল স্ট্রাইকে’ দুই পাকিস্তানি সেনাসহ বহু জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

অন্যদিকে এ ধরনের অভিযানের দাবি নাকচ করে দিয়ে পাকিস্তান সেনাবাহিনী বলেছে, তাদের পাল্টা হামলায় দুটি স্থানে ১৪ ভারতীয় সেনা নিহত হয়েছে। আর একজনকে আটক করা হয়েছে।

ভারত তাদের এক সেনা নিখোঁজের বিষয়টি স্বীকার করলেও দাবি করেছে, ওই সেনা ‘ভুল’ করে পাকিস্তানের সীমানায় ঢুকে পড়েছে এবং সে ‘সার্জিক্যাল স্ট্রাইকে’র সঙ্গে সম্পৃক্ত ছিল না।

Leave a Reply

Your email address will not be published.