২৬শে জুলাই, ২০১৭ ইং
Breaking::

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম

aux_british_council

বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের সব অফিস সোমবার থেকে খোলা থাকবে। এর মাধ্যমে সাধারন মানুষের সাথে ব্রিটিশ কাউন্সিলের যত কার্যক্রম ও পরিসেবা আছে সেসবও পুনরায় শুরু হচ্ছে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, বিবিধ সংস্কার কাজের জন্য সাময়িক বন্ধের পর চট্টগ্রাম, সিলেট ও ঢাকার কার্যালয়ে সকলকে আমন্ত্রণ জানানোর জন্য প্রস্তুত ব্রিটিশ কাউন্সিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পিয়ারসন এডএক্সেল এক্সামিনেশনস জানুয়ারি ২০১৭-এর সেশনের জন্য নিবন্ধন ২২ সেপ্টম্বর শুরু হয়েছে। শেষ হবে আগামী ১৩ অক্টোবর। স্কুল থেকে যেসব শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে তারা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিষ্ট্রেশন লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে।

এছাড়াও প্রাইভেট ক্যান্ডিডেট যারা আছে তারা তাদের ওয়েবসাইট www.britishcouncil.org.bd-এ গিয়ে পরীক্ষার জন্য আবেদন করতে পারবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট এবং দিনাজপুরের সকল পরীর্ক্ষীদের জন্যই উক্ত সেবাটি দিয়ে যাবে ব্রিটিশ কাউন্সিল।

অক্টোবর ও নভেম্বর, ২০১৬ এর আইইএলটিএস এর তারিখগুলো এখন উন্মুক্ত।আইইএলটিএস এর প্রার্থীরা অনলাইনে ielts.britishcouncil.org এই লিঙ্কটির মাধ্যমে নিবন্ধন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি ভাষা শিক্ষার চতুর্থ টার্ম শুরু হবে আগামী ১২ অক্টোবর। শিক্ষার্থীরা অনলাইনে লেভেল টেস্টের জন্য নিবন্ধন করতে পারবেন। এজন্য তারা ঢাকার, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও উত্তরা এবং চট্টগ্রামের আগ্রাবাদ টিচিং সেন্টারগুলোতে ইংরেজি শিক্ষার কোর্সের জন্য নিবন্ধন করতে পারবেন। এছাড়াও, ব্রিটিশ কাউন্সিল এর সকল ব্যবসায় প্রশিক্ষণ কার্যক্রম ও কর্মশালা অব্যাহত থাকবে।

কার্যক্রম অস্থায়ীভাবে বন্ধ থাকার সময় ক্রমাগত সহায়তায় জন্য ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ সরকার, সকল শিক্ষার্থী, অভিভাবক এবং সহযোগিদের প্রতি ধন্যবাদ জানিয়েছে।

সূত্র : বাসস

Leave a Reply

Your email address will not be published.